ডা. আজাদ খান, ষ্টাফ রিপোর্টার জামালপুর:  জামালপুর সদর উপজেলার ১৩নং মেষ্টা ইউনিয়নে অগ্রণী ব্যাংক হাজিপুর বাজার শাখায় দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। শনিবার গভীর রাতে ব্যাংকের দোতলা ভবনের দরজার ভেন্টিলেটর ভেঙ্গে চোররা ভিতরে ঢুকে স্ট্রং রুমের হাতল ভেঙ্গেছে। এ ঘটনায় জামালপুর সদর থানায় অভিযোগের ভিত্তিতে রোববার দুপুরে ওসি রেজাউল ইসলাম খান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন, অগ্রণী ব্যাংক জামালপুর অঞ্চলের এজিএম আবুল কালাম আজাদ, মেষ্টা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ নাজমুল হক বাবু। এ ব্যাপারে অগ্রণী ব্যাংক হাজিপুর বাজার শাখার ব্যাবস্থাপক বেলায়েত হোসেন বলেন শুক্রবারেও ব্যাংকের পেন্ডিং কাজের জন্য অস্থায়ী দুইজন কর্মচারি জুমআ’র নামাজের আগ পর্যন্ত ব্যাংকের ভিতরে ছিলেন।

কিভাবে ছোট একটি ভেন্টিলেটর দিয়ে চোররা ঢুকলো তা বুঝে উঠতে পারছিনা। তবে চোররা তেমন কিছু নিতে পারেনি শুধু স্ট্রং রুমের হাতল ভেঙ্গেছে এবং কম্পিউটার ও ফাইল পত্র তছনছ করেছে। এ ব্যাপারে অগ্রণী ব্যাংকের এজিএম আবুল কালাম আজাদ বলেন, এই শাখায় চারটি সিসি ক্যামেরা থাকলেও চুরি হওয়ার কোন দৃশ্য ওই ক্যামেরায় ভালভাবে দেখা যাচ্ছেনা।

এ ছাড়া এই ব্যাংকের নিরাপত্তার জন্য কোন কর্মীও ছিলোনা সেখানে। ব্যাংক গ্রাহকদের ধারনা ব্যাংকের ওই ছোট ভেন্টিলেটরের জায়গা দিয়ে কোন লোক সেখানে ঢুকতে পারেনা হয়তো ব্যাংকের কেউ এর সাথে জড়িত রয়েছে।

 

কলমকথা/বি সুলতানা